আতিক হেলাল Atiq Helal ছড়াকার, সাংবাদিক ও সংগঠক। ১৯৬৯ সালের ১৫ সেপ্টেম্বর বরগুনায় জন্মগ্রহণ করেন, যদিও তাদের স্থায়ী নিবাস কুষ্টিয়ায়। বর্তমানে ঢাকার মিরপুরে বসবাস করছেন।
বাবা মরহুম হাফিজুর রহমান সিকদার সরকারি চাকুরি করতেন, মা মরহুম রিজিয়া খাতুন গৃহিণী। ৬ ভাইবোনের মধ্যে তিনি দ্বিতীয়। শিক্ষাগত জীবনে তিনি এম এস এস, এলএলবি সম্পন্ন করেন।

পেশাগত জীবনে তিনি সাংবাদিকতা ও লেখালেখিতে যুক্ত। তার রক্তের গ্রুপ ও পজিটিভ। তিনি ভারত ভ্রমণ করেছেন। তার স্ত্রী দুলারী রহমান, ২ কন্যা সৌন্দর্য তাসনিম ও সৌবর্ণ তাসনিম।
তার শখ ভ্রমণ, সংগীত, আলোকচিত্র। তিনি ছড়া, কবিতা গান, গল্প, কলাম লেখেন। তার প্রকাশিত বই ১৬টি। প্রথম প্রকাশ ১৯৯৬ (বাংলা একাডেমি)।

আতিক হেলাল নলতা মিতলী কচিকাঁচার মেলা পুরস্কার, সিএনসি পুরস্কার, লিটল ফ্লাওয়ার ইন্টারন্যাশনাল স্কুল স্বাধীনতা পুরস্কার, ছড়াকার রাকীবুল ইসলাম ছড়া পদক, বাসাসপ পুরস্কার, সাহিত্যবাড়ি সম্মাননা, কেকেবি পুরস্কার, কেকেভি সম্মাননা, আবাবীল ফররুখ সম্মাননা, স্বপ্নকথা সম্মাননা, গ্রামীণ সাহিত্য সম্মাননা, নজরুল স্মৃতি সম্মাননা, অগ্রবাণী সম্মাননা, স্বপ্ন সাহিত্য সম্মাননা পেয়েছেন। তিনি প্রতিষ্ঠাতা: মানবিক ছোঁয়া, এডমিন: জীবনের পাণ্ডুলিপি, বাংলাদেশ অনলাইন ঐক্য ফোরাম।

লেখকের সাথে যোগাযোগ মোবাইল : 01711031034, ই-মেইল : atiqhelal@yahoo.com, ফেসবুক : Atiq Helal