আনিছুল ইসলাম বিপ্লব ANISUL ISLAM BIPLOB কবি, কথাসাহিত্যিক, প্রাবন্ধিক নাট্যকার ও গীতিকার। ১৯৮৪ সালের ১ মার্চ সাতক্ষীরা জেলার শ্যামনগর, কাশিমাড়িতে জন্মগ্রহণ করেন। বাবা মরহুম আরশাদ আলী শেখ ও মা সামেরা আলী (গৃহিণী)। তিনি সাত ভাই বোনের মধ্যে ৬ষ্ঠ। আনিছুল ইসলাম বিপ্লব বি.এল কলেজ থেকে ইংলিশে এম.এ, এবং সাতক্ষীরা আলিয়া মাদ্রাসা খুলনা থেকে ফিকহ কামিল সম্পন্ন করেন। তার রক্তের গ্রুপ বি-পজেটিভ। পেশাগত জীবনে তিনি ব্যাংকার ও সম্পাদক। স্ত্রী সিরাজুম মুনিরা (অন্তরা), সন্তান ১. আতিকুস সাকলাইন (রাহীক) ২. আতিকা তাসনিম (রুহী)কে নিয়ে সিটি প্লাজা, যশোর সদর বসবাস করছেন।

আনিছুল ইসলাম বিপ্লব ইচ্ছে সাহিত্য চর্চা ও গবেষণা। তিনি গল্প, প্রবন্ধ, নাটক, রম্য, ছড়া, কবিতা ও গান রচনা করেন। তার দুটি কবিতা ও দুটি প্রবন্ধ গ্ৰন্থের পান্ডুলিপি প্রস্তুত। তবে অনেকগুলো যৌথ কাব্য গ্ৰন্থ ও ২টি যৌথ কাব্য সংকলন প্রকাশিত হয়েছে। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- ১.”হিফুসাকা” ২.”উদ্দীপ্ত মনের ভাবনা” ৩.”তবুও আশায় বাঁচি” ৪. ”স্বপ্নের ফেরিওয়ালা” ৫. ”জ্যোস্না জলের কাব্য” ৬. ”বিষাদের এই সমকাল” ৭.”পড়ন্ত বিকেলের কাব্য” ও ৮. সাপ্তাহিক ছড়াবাংলার ‘ছড়া সংকলন’

আনিছুল ইসলাম বিপ্লব সম্পাদক, মাসিক আলোর মিছিল সাহিত্য ম্যাগাজিন। নির্বাহী সভাপতি : ইকরা সাহিত্য পরিষদ। সহ-সম্পাদক: সাপ্তাহিক ছড়াবাংলা। প্রধান উপদেষ্টা ও সমন্বয়ক: স্বপ্নসিঁড়ি সোসাইটি। লেখকের সাথে যোগাযোগ মোবাইল: ০১৭৫৫৩৮০৩৮০, ০১৭০৯৩৮২৩৫২। ই-মেইল: islam.antora2010@gmail.com, alormichil23@gmail.com, ফেসবুক: আনিছুল ইসলাম বিপ্লব(Biplob)