আবুল খায়ের বুলবুল Abul Khair Bulbul কবি ও গীতিকার। বাবা মো. ছিদ্দিক উল্ল্যা ও মা মুনচুরের নেছা। নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার অন্তর্গত আমকী গ্রামে ১৯৬৯ সালের ৩১ ডিসেম্বর জন্ম গ্রহণ করেন। তিন ভাই এক বোন, বড়া দুই ভাই সরকারী চিকুরী করে এখন অবসর। বোন বিবাহিতা। দুই ভায়ের মধ্যে তিনি ছোট। তার স্ত্রী রোকেয়া বেগম গৃহিনী। চার সন্তানের জনক তিনি বড় ছেলে আল-আরাবী সাকী বি এস সি অনার্স ইন টেক্সটাইল ইনজিনেয়ারিং তৃতীয় বর্ষে অধ্যয়ণরত। বড় মেয়ে লাইজু আরা প্রীতি বর্তমানে বিশ্ব বিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়াধীন। ছোট মেয়ে তানজিলা সুলতানা রাত্রি ইন্টার প্রথম বর্ষ বিজ্ঞান চাটখিল মহিলা ডিগ্রী কলেজ,নোয়াখালী। ছোট ছেলে আল শাহরিয়ার আলম চতূর্থ শ্রেণি দারুল আরকাম দাখিল মাদ্রাসাচাটখিল, নোয়াখালী।

আবুল খায়ের বুলবুল বি এ বি এড। বর্তমানে প্রধান শিক্ষক পাঁচগাঁও বালিকা উচ্চ বিদ্যালয় পাঁচগাঁও, চাটখিল, নোয়াখালীতে কর্মরত আছেন।

তিনি স্কুল জীবন থেকেই লেখালেখি শুরু করেন। গল্প, কবিতা, ছড়া, প্রবন্ধ ও গান লিখতে ভালোবাসেন। তাঁর সনদে মো. আবুল খায়ের মিন্টু সাহিত্য ক্ষেত্রে প্রথমে তিনি এম এ খায়ের বুলবুল দিয়ে লেখা লেখি শুরু করেন পরে ১৯৯৩ সালে মরহুম কবি মতিউর রহমান মল্লিক মহোদয় তাঁর নিজ হাতে পত্রিকা অফিসে কবির নাম এম এ খায়ের বুলবুল কেটে আবুল খায়ের বুলবুল লিখে দিলে কবি আবুল খায়ের বুলবুল নামেই লেখেন। তার রক্তের গ্রুপ এবি পজিটিভ। তার প্রকাশিত কাব্যগ্রন্থ: সকল কৃতজ্ঞতা তোমারই প্রতি। আরো সাতটি পান্ডুলিপি প্রকাশের অপেক্ষায়।

তার সাথে যোগাযোগ ই-মেইল abulkhairmintu69@gmail.com মোবাইল 01814101969, ফেইস বুক আইডি আবুল খায়ের বুলবুল