আল জাবিরী Al Jaberi কবি, ছড়াকার, কথাশিল্পী। জন্ম ২ ফেব্রুয়ারি ১৯৮৯ নোয়াখালী। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সহ স্নাতকোত্তর পাশ করেন। রক্তের রক্তের গ্রুপ বি-পজেটিভ। ব্যবসা করছেন। স্ত্রী সুমাইয়া জাবির ও সন্তান নাজিফা জাবিরকে নিয়ে আন্দরকিল্লা, কোতয়ালী, চট্টগ্রামে বসবাস করছেন।

আল জাবিরী কবিতা, ঝড়া, গল্প ও শিশু সাহিত্য রচনা করেন। তার প্রকাশি বইসমূহ: ১. জোছনা রাতে চাঁদের সাথে (ছড়াগ্রন্থ) ২০১২, ২. সিংহ মামা ও চামচা শেয়াল (গল্পগ্রন্থ) ২০১৩, ৩. আমাদের বীরশ্রেষ্ঠ (জীবনীগ্রন্থ) ২০১৪, ৪. প্রাণের দামে দেশ কিনেছি (ছড়াগল্প) ২০১৫, ৫. বিশ্ব সেরা বিজ্ঞানী (জীবনীগ্রন্থ) ২০১৫, ৬. মেট্রোপলিটন কাক (কাব্যগ্রন্থ) ২০১৬, ৭. যাচ্ছে খোকা নানাবাড়ি (ছড়াগ্রন্থ) ২০১৭, ৮. হুদহুদ পাখি ও অন্যান্য গল্প (গল্পগ্রন্থ) ২০১৭, ৯. এই পতাকা লাল সবুজের (কিশোর কবিতাগ্রন্থ) ২০১৮, ১০. ভাষাশহিদ ও ভাষা আন্দোলনের ডায়ারী (জীবনীগ্রন্থ) ২০২০, ১১. পাখির কাছে হাতির পরাজয় (গল্পগ্রন্থ) ২০২০। সম্পাদনা করেন লাটিম, (ছোটদের পত্রিকা) ।

আল জাবিরী পুরস্কার গ্রহণ করেন, ১. চট্টগ্রাম লেখক-সাংবাদিক ফোরাম লেখক সম্মাননা-২০১৫ ও ২. মাসিক দেশচিন্তা শিশুসাহিত্য সম্মাননা-২০১৯ ।

লেখকের সাথে যোগাযোগ মোবাইল: 01771474393, 01856675897; ই-মেইল: aljaberi06@gmail.com, ফেসবুক: facebook.com/aljaberi.bd