আসাদুজ্জামান Asaduzzaman কবি, ছোট গল্প ও প্রবন্ধ লেখক। বাবা-মায়ের দেয়া ডাকনাম মোবাশ্বের রাসেদিন। জন্ম ১ জানুয়ারি ১৯৭৯ সালের এক কাল বৈশাখী ঝড়ের রাতে। বাবা মৃত আবুল হোসেন, বিশিষ্ট সমাজ সেবক ও মা মরহুমা আছিয়া খাতুন, আদর্শ গৃহকর্ত্রী। ছয় ভাই বোনের মধ্যে পঞ্চম। স্থানীয় মাদরাসায় লেখাপড়ার হাতে খড়ি। ২০০২ সালে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড হতে সর্বোচ্চ কামিল ডিগ্রীর মাধ্যমে শিক্ষা কোর্স সমাপ্ত। এর পাশাপাশি গোমনাতী কলেজ হতে এইচ এস সি ও নীলফামারী সরকারি কলেজ হতে ২০০১ সালে বি এ (স্নাতক) ডিগ্রী অর্জন করেন। রক্তের গ্রুপ বি পজেটিভ। স্ত্রী মোছা. আরিফা সিদ্দিকা (তাউজ)। প্রথম সন্তান মো. তারিফ এ আদনান। দ্বিতীয় সন্তান মো. তৌফিক ই এলাহী। বর্তমান ঠিকানা গ্রাম মেলা পাংগা, ডাকঘর মেলাপাংগা, উপজেলা ডোমার, জেলা নীলফামারী। একটি দাখিল মাদরাসার প্রধান শিক্ষক হিসেবে শিক্ষা প্রদান করছেন।

আসাদুজ্জামান বাংলাদেশের বিভিন্ন জেলা ভ্রমন করেছেন। লেখালেখি তার অনন্য জগত হলেও সমাজে সেবামূলক কর্মকান্ডে জরিত থাকা। তার প্রকাশিত বই ১, “বুনো রোদ্দুর” (যৌথ কাব্যগ্রন্থ) ইচ্ছে স্বপ্ন প্রকাশনী, ২. “ভালোবাসার নীল ফড়িং” (যৌথ কাব্যগ্রন্থ) এ এইচ প্রকাশনী ৩. “ঐকতান” (যৌথ প্রবন্ধগ্রন্থ) ঐকতান প্রকাশন ও ৫. “নৈঃশব্দ” ইচ্ছে স্বপ্ন প্রকাশনী (যৌথ কাব্যগ্রন্থে) ২০২১ সালের বই মেলায় প্রকাশিত হয়।

লেখকের সাথে যোগাযোগের জন্য মুঠোফোন 01724425780, 01761730186, ইমেইল asaduzzamandomar79@gmail.com, ফেজবুক Md.Asaduzzaman Asad.