ইমরান খান রাজ Imran khan Raj কবি, কথাসাহিত্যিক ও সাংবাদিক। জম্ম ১৯৯৪ সালের ২২ অক্টোবর বাংলা ৭ কার্তিক ঢাকা জেলার দোহার থানার নারিশা ইউনিয়নের সাতভিটা গ্রামের। মা মাকসুদা বেগম ও বাবা নূর আহম্মেদ খান।

পরিবারের সাত ভাই বোনের মধ্যে ষষ্ঠ তিনি। শিক্ষা জীবনের হাতেখড়ি ঘটে গ্রামের ‘সাতভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। ২০১১ সালে দোহার উপজেলার স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান মুকসুদপুর শামসুদ্দিন শিকদার উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি ও ২০১৩ সালে সরকারি পদ্মা কলেজ থেকে এইচ এস সি পাশ করেন এবং একই কলেজ থেকে স্নাতক ডিগ্রী সম্পন্ন করেন।

পেশায় সাংবাদিক হলেও অবসর সময়ে লেখালেখি করতে মোটেও কৃপণতা করেন না। ঢাকার দোহার উপজেলার জনপ্রিয় “সাপ্তাহিক জাগ্রত জনতা” পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত। তার প্রিয় শখ লেখালিখি করা। এছাড়া তিনি দোহারের সমাজসেবামূলক “মানবতার জন্য আমরা” সংগঠনের সহ-সভাপতি এবং “সাতভিটা মানব কল্যাণ সংঘ” এর সাধারণ সম্পাদক হিসেবে মানবকল্যাণে কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত।

ইমরান খান রাজ এর প্রকাশিত যৌথ কাব্যগ্রন্থগুলো হলো: ৭১ এর রক্তস্নাত বাংলা, পদ্ম, কোনখানে রাখিব প্রণাম, শ্রেষ্ঠ বিকেলের কবিতা, ভাষা শহিদ, দিগন্তের নীলিমা, সুশীল কাব্যসম্ভার, মানবতার দাবি এবং তাঁর প্রকাশিত যৌথ গল্পগ্রন্থ হলো: নগরের ফুল। ই-বুকগুলো হচ্ছে অজানা গন্তব্য, এগিয়ে যাবার প্রেরণা, আলোকিত ছড়া, সময়ের বিপরীতে ৷ তাঁর আরো কিছু বই প্রকাশের পথে।

লেখকের সাথে যোগাযোগ মোবাইল: 01930173778 অথবা 01843234606, ই-মেইল: imrankhanraj222@gmail.com