এইচ এম মিনহাজুল আবেদিন HM Minhazul Abedin কবি ও কথাসাহিত্যিক। ১০ জানুয়ারি ১৯৯৯ সালে নাটোর জেলা, বাগাতিপাড়া থানা, তমালতলার অন্তর্গত খন্দকার মালঞ্চী গ্রামে তিনি মুসলিম এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। বাবা মোঃ আমির আলি ও মা মোছাঃ শামিয়ারা পারভীন এর প্রথম সন্তান।

এইচ এম মিনহাজুল আবেদিন বড়বাঘা প্রাথমিক বিদ্যালয়ের মাধ্যমে লেখাপড়া সুচনা শুরু করলেও চতুর্থ শ্রেনী পর্যন্ত জেনারেল পড়াশুনার ইতি টানতে হয়। বাবা-মায়ের ইচ্ছায় তিনি মাদ্রাসা শিক্ষায় আত্মনিয়োগ করেন। ২০০৯ সালে হেফজ বিভাগ শেষ করেন। মাধ্যমিক শিক্ষার জন্য পোড়াবাড়িয়া দাখিল মাদ্রাসায় সপ্তম শ্রেনীতে ভর্তি হন, সেখান থেকে ২০১২ সালে জে ডি সি, ২০১৪ সালে দাখিল শেষ করেন। উচ্চমাধ্যমিক আল মাদ্রাসাতুল জামহুরিয়া নাটোর ২০১৬ সালে আলিম। ২০১৬ সাল থেকে আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে স্নাতকোত্তর করছেন (ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়) বর্তমান ফাইনাল ইয়ার পরিক্ষার্থী, (করোনা সমস্যায় বিলম্বিত)। বর্তমান-(স্টুডেন্ট)।

এইচ এম মিনহাজুল আবেদিন খুলনা থেকে প্রকাশিত, কিশোর তারুণ্যের দ্বিমাসিক সৃজন পত্রিকা শীত-১৪২৭ সংখ্যায় ২০২১ সালে ছড়া কবিতা ‘শীতের আভাস’ প্রথম প্রকাশিত হয়। উক্ত পত্রিকায় বসন্ত-১৪২৭ সংখ্যায় ২০২১ ‘সময়ের মূল্য’ দ্বিতীয় প্রকাশিত হয়। এছাড়াও সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যমে তিনি নিয়মিত ইসলামি সংগীত, ছড়া কবিতা, পুঁথি, ছোট গল্প, শিশুতোষ গল্প, প্রকাশ করে আসছেন। বর্তমান উপন্যাসের উপর মনোনিবেশ করছেন। এছাড়াও ইসলামি সাংস্কৃতিক জগতে তিনি নাটোর আবাবিল শিল্পীগোষ্ঠির একজন শিল্পী ও গীতিকার হিসেবে কাজ করে আসছেন।

অপ্রকাশিত রচনাবলি: শিশুতোষ গল্প-দুই বন্ধু, সৃষ্টির মাঝেই স্রষ্টা। ছোট গল্প-বড়াল নদির তীরে। উপন্যাস-বিষাদের বিন/দুঃখের পিঞ্জর।

লেখকের সাথে যোগাযোগ ফেসবুক: Md Minhazul Abedin