কমল কুজুর Kamal Kujur কবি শিল্পী ও কথাসাহিত্যিক। গুঞ্জাবাড়ি, রাজবাড়ি, দিনাজপুর সদর, দিনাজপুর ১৯৭৫ সালের ১৮ নভেম্বর জন্মগ্রহণ করেন। বাবা এতোয়া কুজুর ও মা রাসমনি। তিন ভাই বোনের মধ্যে ২য়। তিনি অর্থনীতিতে এম.এস.এস. করেন। তার স্ত্রী শিউলি রাণী।

তিনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকতা করেন। রক্তের গ্রুপ এবি-পজেটিভ। তিনি দক্ষিণ কোরিয়া ভ্রমণ করেন। তিনি কবিতা, রম্যরচনা, ছড়া লিখেন। শখ লেখালেখি, গান, আবৃত্তি ও ছবি তোলা।

কমল কুজুর বাংলাদেশের বিশিষ্ট সংগীতজ্ঞ উস্তাদ সাইমুদ আলী খাঁনের কাছে দীর্ঘ ১২ বৎসর সংগীতের তালিম নেন। শাস্ত্রীয় সংগীতসহ ‘পঞ্চকবি’র গান শেখেন উস্তাদজীর কাছ থেকে। ২০০০ সালে বাংলাদেশ বেতার ঠাকুরগাঁয়ের একজন নিয়মিত রবীন্দ্রসঙ্গীত শিল্পী হিসেবে তালিকাভুক্ত হন। তিনি বাংলাদেশ বেতার, রংপুর- এর একজন নিয়মিত কন্ঠশিল্পী।

কমল কুজুর প্রকাশিত যৌথ কাব্যগ্রন্থ: ১. একই বৃত্তের কবি, ২০১৬ নব সাহিত্য প্রকাশনী, ২. জলফড়িং, ২০১৭ দাঁড়িকমা প্রকাশনী, ৩. কবি ও কবিতা, ২০১৬ দাঁড়িকমা প্রকাশনী, ৪. কবি কন্ঠস্বর, ২০১৮ নব সাহিত্য প্রকাশনী, ৫. চেতনায় ৭১, ২০১৭ নব সাহিত্য প্রকাশনী, ৬. রঙিন প্রজাপতি, ২০১৭ সাহিত্য প্রকাশনী, ৭. অল্প কথার কাব্য, ২০১৭ নব সাহিত্য প্রকাশনী, ৮. সবুজ সংলাপ, ২০১৭ নব সাহিত্য প্রকাশনী, ৯. রক্তাক্ত রোহিঙ্গা, ২০১৮ নব সাহিত্য প্রকাশনী, ১০. কবিতায় ভালোবাসা, ২০১৮ সবুজ প্রকাশন, ১১. কবি এবং কবিতার পঙক্তিমালা, ২০১৮ উচ্ছ্বাস প্রকাশনী।

তিনি যুক্ত সাহিত্য সাংস্কৃতিক সংগঠন: দিনাজপুর লেখক পরিষদ এর যুগ্ম সাধারণ সম্পাদক। যোগাযোগ মোবাইল: ০১৩০৩-১৯৮৬১৩, ইমেইল: kamalkujurbd007@gmail.com, ফেসবুক: kamal kujur