কাশীনাথ মজুমদার পিংকু kashinath Majumder Pinku জন্ম ১৯৭৫ সালের ২৮ ডিসেম্বর টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার এলেঙ্গা ইউনিয়নের (বর্তমান পৌরসভা) মশাজান গ্রামের স্বনামধন্য মজুমদার পরিবারে। তিনি এলেঙ্গা উচ্চবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক গোপীনাথ মজুমদার ও এলেঙ্গা জিতেন্দ্রবালা উচ্চ বালিকা বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক মমতা মজুমদারের একমাত্র পুত্র। পড়ালেখা করেছেন যথাক্রমে এলেঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, এলেঙ্গা উচ্চবিদ্যালয়, সরকারি সা’দত কলেজ এবং ভারতের দার্জিলিং জেলার নর্থ বেঙ্গল ইউনিভার্সিটিতে। ইংরেজি ভাষা ও সাহিত্যে মাস্টার্স। বর্তমানে এলেঙ্গাস্থ লুৎফর রহমান মতিন মহিলা ডিগ্রি কলেজে ইংরেজি বিষয়ের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত।
শিক্ষকতার পাশাপাশি তিনি সাংবাদিক হিসেবে দৈনিক ইত্তেফাক এবং সাপ্তাহিক পূর্বাকাশ পত্রিকার সাথে যুক্ত। প্রতিষ্ঠাকালিন সময় থেকে এলেঙ্গা প্রেসক্লাবের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। কাশীনাথ মজুমদার পিংকু এলেঙ্গা সাহিত্য সংসদেরও প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে ২০০৪ সাল থেকে দায়িত্ব পালন করছেন। তিনি এলেঙ্গা সাধারণ পাঠাগার ও টাঙ্গাইল সাধারণ পাঠাগারের আজীবন সদস্য। আজীবন সদস্য টাঙ্গাইল জেলা শিল্পকলা একাডেমিরও। তার স্ত্রী রাখী চক্রবর্তী ইংরেজির প্রভাষক এবং একমাত্র কন্যা অদ্রিতা আঁচল স্কুলে পড়াশোনা করছে। এখন পর্যন্ত তার পাঁটিটি ছড়াগ্রন্থ এবং একটি কবিতাগ্রন্থ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ এবং ভারতের বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় নিয়মিত গল্প, ছড়া, কবিতা ও কলাম লেখা ছাড়াও লিটল ম্যাগাজিন সম্পাদনার সাথে যুক্ত। টাঙ্গাইল থেকে প্রকাশিত শিল্প, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক ছোট কাগজ ‘কথা’র সহযোগী সম্পাদক। কবিতা আবৃতি, মঞ্চনাটক, তবলা এবং উপস্থাপনায় রয়েছে সমান পারদর্শিতা। সুনাম রয়েছে একজন দক্ষ আলোচক হিসেবেও। বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, প্রগতি লেখক সংঘ, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদসহ বিভিন্ন শিক্ষা-সাহিত্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত থেকে একজন তরুণ সংগঠক হিসেবে জাতীয়ভাবে খ্যাতি লাভ করেছেন। অসাম্প্রদায়িক চেতনা, উদার মানসিকতা, দৃঢ় প্রত্যয়, কঠোর শ্রম, মেধা, আপোসহীন লেখনী আর সৃষ্টিশীল মানসিকতা তার পথ চলার পাথেয়।
কাশীনাথ মজুমদার পিংকুর প্রকাশিত গ্রন্থ : ১। কশাঘাত (ছড়াগ্রন্থ) ২। চাঁদ মামী (ছড়াগ্রন্থ) ৩। ঝাল টক মিষ্টি (ছড়াগ্রন্থ) ৪। আহ্ কি মজা বাহ্ কি মজা (ছড়াগ্রন্থ) ৫। শ্রাবণ মেঘের স্বপ্ন (কবিতাগ্রন্থ) ৬। রাখাল রাজার গল্প (ছড়াগ্রন্থ)