জসীম উদ্দীন মুহম্মদ Jasim Uddin Mohammad কবি, কথাসাহিত্যিক ও প্রাবন্ধিক। জন্ম ১ ফেব্রুয়ারি ১৯৭৩ কিশোরগঞ্জ। বাবা মরহুম আবদুল হামিদ ছিলেন শিক্ষক আর মা আয়েশা আক্তার, গৃহিণী। চার ভাই-বোনের মধ্যে সবার ছোট। শিক্ষাগত জীবনে বি এ (অনার্স) এম এ, বি এড। পেশায় সহযোগী অধ্যাপক, ২১তম বি সি এস সাধারণ শিক্ষা ক্যাডার। রক্তের গ্রুপ ও-পজেটিভ। তার স্ত্রী মোহসিনা বেগম, সন্তান ইউশা হামিদ, আয়েশা হামিদ, মায়িশা হামিদ।

জসীম উদ্দীন মুহম্মদ কবিতা, ছড়া, ছোটগল্প, প্রবন্ধ, আর্টিকেল, ফিচার, উপন্যাস লিখেন। তার প্রকাশিত বই ৭টি। ১. খুঁজে চলেছি যাঁরে (কবিতা) ২০০৯, অংকুর প্রকাশনী। ২. ভণ্ড (উপন্যাস) ২০২০, জলছবি প্রকাশন। প্রথম মৃত্যু দ্বিতীয় জন্ম (গল্পগ্রন্থ) ২০২১ প্রহেলিকা প্রকাশন। ডাম্বুলার প্রেম (গল্পগ্রন্থ) ২০১৭, জলছবি প্রকাশন। ভালোবাসার নির্বাচিত কবিতা (কবিতা) ২০১৭, জলছবি প্রকাশন। শেষপত্র (পত্রকাব্য) ২০১৮ জলছবি প্রকাশন, এবং জোছনা বমি (কবিতা) ২০২১, কৈরব প্রকাশন। সম্পাদিত বই ৭ টি। আরশি কাব্য সংকলন-১,২,৩,৪। কবিতা উল্লেখ্য (কবিতা) মে ২০১৬ গতিধারা, নগ্ন পদছায়া(কবিতা) ২০১৯ হরিৎপত্র প্রকাশনী, সুরমা রঙের মেয়ে (গল্প) ২০২১, প্রহেলিকা প্রকাশন। সম্পাদিক লিটলম্যাগ: আরশি এবং ছোটদের সাহিত্য।

জসীম উদ্দীন মুহম্মদ তারুণ্য জাতীয় সাহিত্য পুরস্কার-২০২০, তারুণ্য সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক মাসিক পত্রিকা, ঢাকা। চিরকুটে সাহিত্য পদক-২০২১। চিরকুটে মাসিক পত্রিকা। এছাড়াও গল্প কবিতা ডট কম, জলছবি ব্লগ এবং অন্যান্য সাহিত্য সংগঠন থেকে আরও ৪৭ টি পুরস্কারে ভূষিত হন। তিনি প্রতিষ্ঠাতা জাতীয় আরশি সাহিত্য পরিষদ। প্রধান কার্যালয়ঃ ময়মনসিংহ। উপদেষ্টা পাদদেশ সাহিত্য পরিষদ, ময়মনসিংহ ছড়া সংসদ, ময়মনসিংহ বিভাগীয় সাহিত্য পরিষদ সহ আরও অন্যান্য সংগঠন।

লেখকের সাথে যোগাযো মোবাইল: 01712536755, ই-মেইল: jasimuddin7324@yahoo.com, ফেসবুক: Jasim Uddin Mohammad