মোহাম্মদ জসিম উদ্দিন Mohammad Jashim Uddin কবি, কথাসাহিত্যিক, প্রাবন্ধিক ও শিক্ষক। বাবা এ বি এম সামছুল আলম ছিলেন অবসর প্রাপ্ত সরকারী কর্মকর্তা ও মা খুরশিদা বেগম ছিলেন গৃহিনী। ১৯৭৯ সালের ২০ আগস্ট কুমিল্লায় জন্মগ্রহণ করেন কিন্তু বেড়ে বেড়ে উঠেন রাঙ্গামাটির প্রকৃতির কোলে। সে ছয় ভাই-বোনের মধ্যে পঞ্চম। ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতোক্তর বর্তমানে পিইচডি গবেষণারত।

স্ত্রী মালিহা মুমতাজ শিক্ষিকা। তাদের একটি মাত্র সন্তান সিনান আল আজওয়াদ । তিনি নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক। তার শখ ভ্রমণ, ও বই সংগ্রহ। তিনি প্রবন্ধ, অনুবাদ, কবিতা ও গল্প লিখে থাকেন। তার রক্তের গ্রুপ ও-পজেটিভ।

মোহাম্মদ জসিম উদ্দিন বিবর্তন সেরা প্রবন্ধকার পুরষ্কার, ২০১৩; সাপ্তাহিক লেখক পুরষ্কার ২০১৫; আঞ্চলিক সাহিত্য পুরষ্কার, কুমিল্লা, ২০১৬ পান।

তিনি ফররুখ গবেষণা ফাউন্ডেশন, নজিবর রহমান সাহিত্যরত্স ফাউন্ডেশন, শাহেদ-আলী চেমন আরা ফাউন্ডেশন, কুমিল্লা সাহিত্য পরিষদ, জ্ঞানান্বেষণ পরিষদএর সাথে সাংগঠনিকভাবে যুক্ত আছেন।

লেখকের সাথে যোগাযোগ মোবাইল : ০১৯১২৭৬৬৮২১, ই-মেইল :jashimnub@yahoo.com, jashimuddinnu@gmai.com, ফেসবুক : Mohammad Jashim Uddin