রহমান মাজিদ Rahman Mazidur কবি, গীতিকার, শিল্পী ও সংগঠক। তার প্রকৃত নাম মো. মাজিদুর রহমান
Md. Mazidur Rahman। ১৯৮৫ সালের ৫ ডিসেম্বর কুষ্টিয়া জেলার খোকসা থানার সাতপাখিয়া গ্রামে জন্ম। বাবা আব্দুল মোমিন ব্যাবসা ও মা সালমা বেগম গৃহিণী। পাঁচ ভাই এক বোনের মধ্যে সবার বড়ো। শিক্ষাগত জীবনে তিনি এসএসসি ২০০০ সাল ১ম বিভাগ, এইচএসসি ২০০২ সাল ২য় বিভাগ, অনার্স ২০০৭ সাল ২য় শ্রেনি, মাস্টার্স ২০০৮ সাল ২য় শ্রেনি (ইসলামিক স্টাডিজ, ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া। তার রক্তের গ্রুপ বি-পজিটিভ।

রহমান মাজিদ এর স্ত্রী রেশমা খাতুন গৃহিণী, দুই মেয়ে মারিয়া আফরিন মীম ও মাইশা তারান্নুম সাফা, এক ছেলে সাফওয়ান মোহাম্মদ শাদীদকে নিয়ে ৭৬২/এ মনিপুর, মিরপুর ২, ঢাকায় বসবাস করছেন। পেশাগত জীবনে তিনি ব্যাংকার।

রহমান মাজিদ কবিতা, গল্প, প্রবন্ধ লিখেন। তার প্রকাশিত কবিতার বই ১. কাপুরুষ সিংহ (কবিতা) ২০১৭, পাথফাইন্ডার পাবলিকেশন্স বগুড়া, ২. সভ্যতা নারী ও ইসলাম (প্রবন্ধ) ২০১৮, পাথফাইন্ডার পাবলিকেশন্স, বগুড়া, ৩. বাঁক ফেবার অপেক্ষায় (কবিতা) ২০১৯, ইনভেলাপ পাবলিকেশন্স, ঢাকা। তিনি ১. ইয়থ ডেভেলপমেন্ট ফোরাম সাহিত্য পুরস্কার ২০১৮, ২. বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিবার (বাসাসপ) পুরস্কার ২০১৯, ৩. সৃজন সাহিত্য পুরস্কার ২০২০ পান। তিনি ১. উপদেষ্টা, সৃজন সাহিত্য সংগঠন, ব্রাহ্মণবাড়িয়া, ২. উপদেষ্টা, তাল পাতা সাহিত্য পরিষদ, সাভার, ঢাকা, ৩. সাধারণ সম্পাদক, সংকল্প সাংস্কৃতিক সংসদ, ঢাকা।

লেখকের সাথে যোগাযোগ মোবাইল: ০১৭২৪১৩৬৪৫৯, ইমেইল: mmrahman1985kushtia@gmail.com, ফেসবুক: রহমান মাজিদ