রেবেকা রহমান Rebeka Rahman কবি ও কথাসাহিত্যিক। বাবা রাজশাহী বিশ্ববিদ্যালয়-এর ইসলামের ইতিহাসের অধ্যাপক মরহুম ডক্টর শেখ লুৎফর রহমান ও মা রাজশাহী বিশ্ববিদ্যালয়-এর সেন্ট্রাল লাইব্রেরি‘র অবসরপ্রাপ্ত সেকশন অফিসার নুরজাহান রহমান। তিন ভাইবোন এর মধ্যে দ্বিতীয়। জন্ম ১৫ আগষ্ট রাজশাহীতে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় বি এস এস অনার্স, এম এস এস করেন। বর্তমানে অনলাইন ব্যবসা করছেন।

স্বামী প্রিমিয়ার ব্যাংক-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এ এইচ এম মাসুদ মুর্শেদ। তাদের সংসারে দুই মেয়ে অডিসি এবং আফ্রোদিতিকে নিয়ে ঢাকার মোহাম্মদপুরে বসবাস করছেন। তার শখ বাগান করা ও সময় পেলেই বিভিন্ন জায়গা বেড়ানো। তিনি ইন্ডিয়া, থাইল্যান্ড, মালোয়েশিয়া ও বাংলাদেশের ঐতিহাসিক স্থান ভ্রমণ করেছেন।

রেবেকা রহমান সৃজনশীল জীবনে কবিতা, ছোট গল্প, অনুগল্প এবং প্রসিদ্ধ ব্যাক্তির সাক্ষাৎকার গ্রহণ করেন। তার প্রকাশিত গ্রন্থ: পারলে হৃদয় ছুঁয়ে দিও ২০১৫ (বুক মেকার); এইখানে তুমি থাকো ২০১৬ (নন্দিতা প্রকাশ)
যুগল পায়ে বাতাস ওড়ে ২০১৭ (নদিতা প্রকাশ); মুঠোয় জমেছে উষ্ণতা ২০১৮ (নন্দিতা প্রকাশ); এইখানে কবিতারা ছায়া হয়ে আছে ২০১৯ (নন্দিতা প্রকাশ); তুমি আমি’র কাব্য ২০২০ (নওরোজ কিতাবিস্তান); গোপনে উড়ে আসে শরৎ ২০২১ (আলো প্রকাশনী)। পদাবলীর শব্দযাত্রা ছয়টি পর্বের ছয়টি কবিতার বই
তিনটি সম্মাননা; সমতটের কাগজ ২০২০; কাব্যখেয়াল সাময়িকী ২০১৮; হিজিবিজি সম্মাননা ২০১৭; কাব্যখেয়াল সাময়িকীর সহযোগী সম্পাদক; হিজিবিজি (মেয়েদের গ্রুপ) এডমিন।

লেখকের সাথে যোগাযোগ rttkdhaka@gmail.con, facebook.com/rebekalucky