শাহাব উদ্দিন ভূঁইয়া Sahab Uddin Bhuiyan কবি ও কথাসাহিত্যিক। চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলা মুড়াগাঁও গ্রামের ১৯৯৬ সালে পহেলা জানুয়ারি ভূঁইয়া বংশে জন্ম লাভ করেন। বাবা হুমায়ূন কবির কন্সক্ট্রাকশন কন্ট্রাক্টর ও মা হোসনেয়ারা বেগম গৃহিনী। তিন ভাই-বোনের দ্বিতীয়।

তিনি মুড়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় (শাহরাস্তি, চাঁদপুর) থেকে প্রাথমিক শিক্ষা শেষ করেন এবং ইছাপুরা উচ্চ বিদ্যালয় ২০০৬ সালে মাধ্যমিকে ভর্তি হন। পরে স্কুল পরিবর্তন করে খাজুরিয়া লক্ষীপুর পীর ছোবহানীয়া উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণিতে ভর্তি হন এবং সেখান থেকে ২০১২ সালে এস.এস.সি পাশ করেন (কচুয়া, চাঁদপুর) এবং হাজীগঞ্জ ডিগ্রী কলেজ থেকে এইচ.এস.সি পাশ করেন। (হাজীগঞ্জ, চাঁদপুর)। হাজীগঞ্জ সরকারি মডেল ইউনিভার্সিটি এন্ড কলেজ থেকে ফার্স্ট ক্লাস পেয়ে স্নাতক সমাপ্ত করেন এবং ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ, (চান্দনা চৌ-রাস্তা, গাজীপুর) মাস্টার্স (রাষ্ট্রবিজ্ঞান) বিভাগে অধ্যয়নরত। রক্তের গ্রুপ
এ-পজেটিভ।

শাহাব উদ্দিন ভূঁইয়া নব আনন্দের নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্বে পালন করেছেন। “জনপ্রিয় শপ” নামে নিজস্ব অনলাইন বিজনেসে ম্যানেজিং ডিরেক্টর হিসেবে নিয়োজিত আছেন। তার যৌথকাব্যগ্রন্থ: ১. গোধূলীর আলো, ২. জীবনের যত কাব্য, ৩. সূর্যসিঁড়ি, ৪. তারুণ্যের অঙ্গিকার, ৫. কবিকোষ, ৬. উদীয়মান কবি, ৭. রোহিঙ্গাদের আর্তনাদ, ৮. গোধূলীর সময় এবং ৯. বিজয়ের উল্লাস এবং সম্পাদিত বইসমূহ: ১. কপোল স্পর্শে, ২. অসংজ্ঞায়িত সমীকরণ।

লেখকের সাথে যোগাযোগ মোবাইল: 01610-560974, ই-মেইল: kobisahabuddin@gmail.com, ফেসবুক: শাহাব উদ্দিন ভূঁইয়া