সৈয়দ ময়নুল কবরী Syed Moynul Kobori কবি, কথাসাহিত্যিক, গীতিকার ও প্রাবন্ধিক। প্রকৃত নাম সৈয়দ ময়নুল হক মইনুল কবরী। জন্মগ্রহণ করেন সুনামগঞ্জ জেলার, জগন্নাথপুর উপজেলার, ৩নং মীরপুর ইউনিয়নের শিরামসী গ্রামে ১৯৯৪ সালে ১০ জানুয়ারি। বাবা কবি সৈয়দ এস এইচ আফরাজ কবরী ও মা মোছাঃ দিলারা তালুকদার। চার ভাই চার বোনের মধ্যে দ্বিতীয়। ২০১৩ সালে, হযরত শাহচাঁন্দ শাহকালু ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে জুনিয়র দাখিল (JDC) পাশ করেন। এবং ২০১৫ সালে সিনিয়র দাখিল (SDC) SSC পাশ করেন। রক্তের গ্রুপ ও-পজেটিভ। পেশাগত জীবনে গার্মেন্টস কর্মী। স্ত্রী নাছিমা আক্তার নাজমা নিয়ে ভালুকা, ময়মনসিংহ-এ বসবাস করছেন। শখ লেখালেখি ও বইপড়া।

সৈয়দ ময়নুল কবরী কবিতা, ছড়া, প্রবন্ধ নিবন্ধ, হাইকু ও গীত রচনা করেন। তার প্রকাশি বই: কবিতার বই: ১. আঁধারের চাঁদ ও ২. সরলে গরল। তার যৌথ কবিতার বই: ১. কলম সৈনিক (নব সাহিত্য প্রকাশনী) একুশে বইমেলা ২০১৮; ২. রমজানে রহমত (নব সাহিত্য প্রকাশনী) ২০২৮; ৩. মুজিবনামা (নব সাহিত্য প্রকানী) মুজিববর্ষ ২০২৯; ৪. বঙ্গবন্ধুর কবিতাঞ্জলি (নব সাহিত্য প্রকাশনী) মুজিব শতবর্ষ ও একুশে বইমেলা ২০২১।

সৈয়দ ময়নুল কবরীর ১. সিলেট বিভাগীয় গীতিকার সংসদ কর্তৃক গীতিকার সম্মাননা ২০১৬; ও ২. জগন্নাথপুর উপজেলা গীতিকবি সম্মাননা পুরস্কার ২০১৭ এ ভূষিত হন। তিনি সভাপতি, টেম্স সুরমা সাহিত্য সংসদ। সাধারণ সম্পাদক, সুনামগঞ্জ জেলা আধ্যাত্মিক সাহিত্য পরিষদ।

লেখকের সাথে যোগাযোগ মোবাইল: 01642014033, ই-মেইল: moynuls127@gmail.com, ফেসবুক: SyedMoynul Haque kobori